Friday, February 5, 2016

প্রথম প্রেম এবং তার হাত ধরে পথ চলা



আজ আমাদের ৫ম প্রস্তাব বার্সিকী ......
দেখতে দেখতে দিন গুলো কেটে গেল, এর মাঝে গেছে অনেক চরাই উৎরাই ......
সময়টা তখন ২০১২ , আমাদের সম্পর্ক্টা এক বছরে পা দিলো ...ভালোবাসায় দিনগুলো আস্তে আস্তে করে মধুর হতে শুরু করে ছিল , হটাৎ করে আমি ব্র্যাক এ ভর্তি হয়ে গেলাম ।

আমার এখনো মনে পরে ঢাকায় আসার আগের দিনটা। তার মিষ্টি দুই চোখে হাল্কা অশ্রু আর দুই ঠোটের ফাকে আটকে থাকা না বলা কথাগুলো শুধু মাত্র আমার কাছ থেকে দূরে সরে যাওয়ার যে কস্ট তার জন্যে । আমি তাকে বলেছিলাম "প্রত্যেক ৬ মাস পর পর বাসায় আসবো , ভালোভাবে থেকো " । সে শুধু উত্তরে আস্তে আস্তে করে একটা কথায় বলেছিল "তোমার যখন সুবিধা হবে তখন তুমি এস"। আমি আমার কথা রাখতে পারিনি, হইতোবা তার সরলতায় আমাকে মাস ফুরোতে না ফুরোতেই আমাকে তার কাছে টেনে নিয়ে গেছে .........



দিনগুলো অনেক সুন্দর কাটতেছিল , কিন্তু বিধাতা মনে হই আমাদের দুইজনকে নিয়ে অন্য পরিকল্পনা করতেছিলেন…… হটাৎ করে একদিন তার বাবা মা জেনে গেলো আমাদের সম্পর্কের বাপারে । তাদের দৃড় ইচ্ছা ছিল আমাদের কে যেন এক না হতে দেয়া হই... এবং তারা তাদের সফল ও হয়েছিল । দীর্ঘ ১.৫ বছর তার সাথে আমার কোন যোগাযোগ ছিলনা......। এই ১.৫ বছরে যতবার বাসায় গেছি , হন্য হয়ে এই দিক ওইদিক দড়িয়ে বেড়িয়েছি শুধু তাকে এক নজর দেখার জন্য । অবশ্য এর মাঝে আমার চেষ্টার যে সফলতা আসেনি তা না কিন্তু সেই সফলতার মুহুর্তগুলোতে শুধু একে অপরের দিকে নির্বাক দৃস্টিতে তাকিয়ে থাকা ছাড়া কিছুই করার ছিলনা ......। (চলবে ...............)


No comments: